ছাত্রশিবিরের কর্মীদের উদ্দেশ্যে চিঠি

দ্বীনি আন্দোলনের প্রিয় সহকর্মী ভাইয়েরা,
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ।

আশা করছি, আল্লাহর রহমতে সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় ভালো আছি। দেশের প্রতিটি প্রান্ত, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান আপনাদের পদচারণায় মুখরিত হচ্ছে বলেই প্রত্যাশা করছি। কত কষ্টই না আপনারা করে যাচ্ছেন দ্বীনের দাওয়াত প্রতিটি ছাত্রের কর্ণকুহরে পৌঁছে দেওয়ার জন্য। আমি আপনাদের জন্য দোয়া করছি, আল্লাহ তায়ালা আপনাদের পরিশ্রমকে স্বার্থক করুন। আপনাদের প্রতিটি প্রচেষ্টার উত্তম প্রতিদান যেন তিনি দেন পরকালে জান্নাতে ঠাঁই দেওয়ার মধ্য দিয়ে। বিভিন্ন শাখায় গিয়ে আপনাদের মায়াভরা তেজোদ্দীপ্ত চেহারাগুলো দেখলে প্রাণ ভরে যায়। আমি যে নিজেকে আপনাদের চেহারার মধ্যেই দেখতে পাই। আপনাদের চোখগুলো দিয়েই যে আমরা স্বপ্ন দেখি!

নিঃসন্দেহে আপনারা অনেক বেশী পরিশ্রম করে চলেছেন। তবে আমাদেরকে এ-ও মনে রাখতে হবে যে, আমাদের পথচলা এখনও অনেক বাকী। এখনও অনেক ছাত্র রয়েছে, যাদের কাছে দ্বীনের দাওয়াত হয়তো আমরা পৌঁছে দিতে পারিনি যথাযথভাবে। তাই আরও একটু কষ্ট যে আপনাদেরকে করতেই হবে।

আমার প্রাণপ্রিয় ভাইয়েরা, ইসলাম প্রতিষ্ঠার যে প্রত্যয় নিয়ে আমরা পথ চলছি, সে পথে চলা কোনভাবেই সম্ভব নয়, যদি আল্লাহ তায়ালা সাহায্য না করেন। তাই আল্লাহর দরবারে প্রতিনিয়ত দোয়া করে যেতে হবে আমাদের। আমাদের মহান রব আল্লাহর সাথে সম্পর্ককে মজবুত করার প্রচেষ্টা দৃঢ় থেকে দৃঢ়তর করতে হবে। সমাজে দ্বীন প্রতিষ্ঠার কাজের অংশ হিসেবে আমাদের জীবনের প্রতিটি ক্ষেত্রকে সুমহান আদর্শ ইসলাম অনুসারে ঢেলে সাজাতে হবে, করতে হবে আলোকিত। আমাদেরকে ইসলামের রঙে রঙিন হতে হবে। মহান রবের নির্দেশ-“তোমরা পরিপূর্ণরূপে ইসলামের মধ্যে প্রবেশ কর” অনুযায়ী জীবনের প্রতিটি পরতে পরতে ইসলাম কায়েম করা আমাদের কর্তব্য। সেইসাথে সমাজের প্রতিটি দিক কী করে ইসলামের আলোকে সাজানো যায়, সে ব্যাপারে জ্ঞানার্জন করার প্রচেষ্টা আমাদের অব্যাহত রাখতে হবে।

প্রিয় ভাইয়েরা আমার, মন দিয়ে পড়া-লেখা করবেন। যা কিছু পটেনশিয়ালিটি রয়েছে আপনার মধ্যে, তার সবটুকুই রবের করুণা, তাঁর পক্ষ হতে আমাদের জন্য আমানত। এসব পটেনশিয়ালিটির উৎকর্ষ সাধন করে ইসলাম, জাতি ও দেশের কল্যাণে কাজে লাগানোর মধ্য দিয়েই আমানতদারীর প্রচেষ্টা চালাতে হবে।

আপনাদের পরিবার ও পরিজন সবাই কেমন আছে, ভাই বিশেষ করে সম্মানিত পিতা-মাতা আর ভাই-বোনেরা আশা করছি সবাই ভাল আছেন। দোয়া করি, সবাইকে যেন আল্লাহ তায়ালা ভাল রাখেন। কেউ অসুস্থ থাকলে আল্লাহ তায়ালা যেন সুস্থ করে দেন। আর আপনাদের মধ্যে যাদের পিতা-মাতা দুনিয়া ছেড়ে চলে গেছেন, সে সকল পিতা-মাতার কবরকে আল্লাহ তায়ালা যেন জান্নাতের বাগান হিসেবে কবুল করেন।

প্রিয়তম ভাইয়েরা, ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে নানাবিধ আয়োজনের জন্য নিশ্চয়ই ব্যস্ততার মধ্য দিয়ে আপনাদের সময় যাচ্ছে। এ কেন্দ্রিক আমিও কিছুটা ব্যস্ত সময় পার করছি। আপনাদেরকে প্রতিষ্ঠা বার্ষিকীর শুভেচ্ছা জানাচ্ছি। এ প্রিয় কাফেলার জন্য আপনাদের ভালোবাসাকে আল্লাহ কবুল করে নিন।

আমার জন্য, আমাদের কেন্দ্রের সব দায়িত্বশীলের জন্য এবং সারাদেশে আমার সকল সহকর্মী প্রিয় ভাইদের জন্য দোয়া করবেন।

চিঠির উত্তর পেলে খুশি হবো।

ইতি,
আপনাদের ভাই

মোঃ সিরাজুল ইসলাম
৪৮১- এ, পুরানা পল্টন
ঢাকা-১০০০

মন্তব্য